কবিরা গুনাহ থেকে মুক্তির উপায়

কবিরা গুনাহ থেকে মুক্তির উপায়,কবিরা গুনা থেকে বাঁচার উপায়, কবিরা গুনাহ থেকে মুক্তির উপায়,কবিরা গুনাহ থেকে মুক্তির,কবিরা গুনা থেকে বাঁচা,গুনাহ থেকে মুক্তির উপায়,গুনাহ থেকে মুক্তির উপায়,গুনা থেকে বাঁচার উপায়,

কবিরা গুনাহ থেকে মুক্তির উপায়

কবিরা ও সগিরা গুনা থেকে বেঁচে থাকা শরিয়তের দাবি। বিভিন্নভাবে বেঁচে থাকা সম্ভব। নিচে তা দেওয়া হলো-

. পাঁচ ওয়াক্ত নামায ঠিক মত আদায় করা। যেমন- আল্লাহ তাআলা ইরশাদ করেন, “নিশ্চয়ই নামায অশ্লীল ও গর্হিত কাজ থেকে বিরত রাখে।

২. রোযা পালন করা। যেমন- রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, রোযা তার জন্য গুনাহ নিবৃতকারী। তিনি আরও বলেন, রোযা ঢাল ও জাহান্নাম থেকে বাঁচার দুর্ভেদ্য দূর্গ স্বরূপ।

৩. নিজেকে অসহায় ও ছোট মনে করা।

৪. মুহাসাবা তথা আত্মসমীক্ষা। এক্ষেত্রে হযরত ওমর রাদ্বিয়াল্লাহু আনহু বলেন, তোমার হিসাব করার আগে তুমি নিজের হিসাব কর।

৫. ভয় ও আশার মাঝে থাকা, কারণ, তা পুণ্যের পথে অটল ও গুনার রাস্তা হতে বিরত রাখে।

৬. আউলিয়া ও নেককারদের সৎসঙ্গ। কারণ তা শয়তানের ধোকা হতে রক্ষা করে এবং সৎকর্ম সম্পাদন উত্তম আদর্শে রঙ্গিন হওয়ার পথ প্রদর্শন করে। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেন, অলিগণ এমন যে তাদের সাথে যারা বসে তারাও বঞ্চিত হয় না।

৭. আল্লাহর যিকির, কেননা যিকির ইমানদারের জন্য কল্যাণ বয়ে আনে। আল্লাহ তাআলা ইরশাদ করেন, আমাকে স্মরণ কর আমিও তোমাদের স্মরণ করব। বান্দাহ ততক্ষণ আল্লাহর হেফাজতে থাকবে যতক্ষণ সে আল্লাহর যিকিরে মশগুল থাকব।

আরো পড়ুন :

দোয়া কুনুত বাংলা উচ্চারণ সহ অর্থ

দোয়ায়ে মাসুরা বাংলা উচ্চারণ ও অর্থ

কবর জিয়ারতের দোয়া

ট্যাগ সমূহ : কবিরা গুনাহ থেকে মুক্তির উপায়,কবিরা গুনা থেকে বাঁচার উপায়, কবিরা গুনাহ থেকে মুক্তির উপায়,কবিরা গুনাহ থেকে মুক্তির,কবিরা গুনা থেকে বাঁচা,গুনাহ থেকে মুক্তির উপায়,গুনাহ থেকে মুক্তির উপায়,গুনা থেকে বাঁচার উপায়,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top